আমার দেখা একটি বইমেলা অনুচ্ছেদ

আমার দেখা একটি বইমেলা অনুচ্ছেদ

আমার দেখা একটি বইমেলা অনুচ্ছেদ

বইমেলা হচ্ছে একটি প্রদর্শনী যেখানে বিভিন্ন ধরনের বই প্রদর্শিত ও বিক্রি হয়। বর্তমানে এটি খুব জনপ্রিয় হয়ে উঠেছে। এ বছর একুশে বইমেলা পরিদর্শন করতে পেরে, আমি নিজেকে খুব ভাগ্যবান মনে করি। প্রতিবছর আমাদের ভাষা আন্দোলনের সংগ্রাম ও ত্যাগের কথা মনে করিয়ে দেয়ার জন্য একুশে ফেব্রুয়ারি উপলক্ষে মেলাটি অনুষ্ঠিত হয়। মেলাটি বাংলা একাডেমী কর্তৃক আয়োজন করা হয়। আমি আমার কতিপয়। বন্ধু নিয়ে সেখানে গিয়েছিলাম। যখন আমি মেলার প্রধান ফটকে প্রবেশ করলাম, আমি একটি ভিন্ন পরিবেশ প্রত্যক্ষ করি। আমি সকল প্রকার বই যেমন- রপকথা, পাঠ্যবই, নাটক, শিশু পাঠ, রেফারেন্স বই, ইতিহাস, গল্পগ্রন্থ, কাব্যগ্রন্থ প্রভৃতি দেখতে পেলাম। সকল বয়স এবং শ্রেণির নারীপুরুষ এবং শিশু সেখানে জমায়েত হয়েছিল। আমি একটি বইয়ের দোকান থেকে আমার কিছু প্রিয় বই কিনলাম। সন্ধ্যায় অনেক কবি, ঔপন্যাসিক, লেখক মেলাটি পরিদর্শন করতে এসেছিলেন। মেলার মূল প্রাঙ্গণের বাইরে রাস্তার পাশে অন্যান্য আকর্ষণীয় জিনিসপত্রও বিক্রি হচ্ছিল। মেলায় সেমিনার ও বই বিষয়ক সাংস্কৃতিক অনুষ্ঠানও অনুষ্ঠিত হয়। এই ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান অনেককে বই আকর্ষণীয় করে এবং এ জ্ঞানকে প্রসারিত করে।এরূপ একটি মেলা পরিদর্শন করতে পেরে আমি খুবই আনন্দিত হয়েছিলাম। সেখানে আমি বেশ কিছু নতুন অভিজ্ঞতা অর্জন করেছি। ভবিষ্যতে আমি। আবারও অমর একুশে গ্রন্থমেলাতে যাওয়ার ইচ্ছা পােষণ করি।
আরো দেখুনঃ_

Post a Comment

Post a Comment (0)

Previous Post Next Post